কিভাবে এডোবি ইলাস্ট্রেটরে গ্রেডিয়েন্ট তৈরি, সেভ এবং লোড করবেন - Agunbd.com-Technology Update and Learning Website in WORLD.

কিভাবে এডোবি ইলাস্ট্রেটরে গ্রেডিয়েন্ট তৈরি, সেভ এবং লোড করবেন

আজকের এই টিউটোরিয়ালে আপনাকে স্বাগতম। এই টিউটোরিয়ালটিতে আপনি ধাপে ধাপে কিভাবে এডোবি ইলাস্ট্রেটরে ব্যাসিক গ্রেডিয়েন্ট তৈরি করা, সেভ করা এবং সেটাকে লোড করা শিখে যাবেন। চলুন শুরু করা যাক। ক। যেভাবে এডোবি ইলাস্ট্রেটরে গ্রেডিয়েন্ট তৈরি করবেনঃ- ধাপ ১ গ্রেডিয়েন্ট তৈরি করতে আপনাকে প্রথমেই গ্রেডিয়েন্ট প্যানেলে যেতে হবে। এটা ডান পাশের টুলবার এর থাকবে। আপনি যদি এটাকে খুঁজে না পান তাহলে Window মেনু থেকে Gradient সিলেক্ট করে নেবেন।




ধাপ ২ গ্রেডিয়েন্ট প্যানেলে প্রথমবারের মতো ক্লিক করলে ডিফল্ট ভাবে সাদা-কালো কিংবা সর্বশেষ ব্যবহৃত গ্রেডিয়েন্ট এপ্লাই হবে। কোনো অবজেক্ট এ গ্রেডিয়েন্ট কালার ব্যাবহার করতে প্রথমে যে অবজেক্টটি তে গ্রেডিয়েন্ট ব্যবহার করতে চান তা সিলেক্ট করুন। অতঃপর গ্রেডিয়েন্ট প্যানেল হতে Gradient Box কিংবা Gradient Bar এর ওপর ক্লিক করুন।
এটা স্বয়ংক্রিয় ভাবে অবজেক্টের ওপর গ্রেডিয়েন্ট এপ্লাই করবে। গ্রেডিয়েন্ট প্যানেলে গ্রেডিয়েন্টের কালার এডিট করে আপনি সিলেক্টেড অব্জেক্টের গ্রেডিয়েন্টও পরিবর্তন করবেন। ধাপ ৩ গ্রেডিয়েন্ট এর কালার গুলো নির্ধারণ করতে গ্রেডিয়েন্ট বারের নীচে রঙটি গুলোর মধ্যে একটি তে ডাবল ক্লিক করুন। এটা আপনার সামনে গ্রেডিয়েন্টের জন্য একটি রঙটি পছন্দ করার জন্য কিছু অপশন প্যানেল খুলবে। যখন আপনি একটি রঙ বাছাই করবেন, এটা স্বয়ংক্রিয় ভাবেই আপনার অবজেক্ট এর ওপর এপ্লাই হয়ে যাবে।
ধাপ ৪ ডান দিকের কালার স্টপ হতে একটি শেষ রঙ বাছাই করুন।

Post a Comment

0 Comments