৪০টাকার জিনিস বিক্রি করুন ৩০০ টাকায় | New Small Business idea | Printing Business in Bangla - Agunbd.com-Technology Update and Learning Website in WORLD.

৪০টাকার জিনিস বিক্রি করুন ৩০০ টাকায় | New Small Business idea | Printing Business in Bangla

অনেক ধন্যবাদ ইউটিউব চ্যনেল কে এতো সুন্দর একটা ভিডিও তৈরি করার জন্য :


৪০টাকার জিনিস বিক্রি করুন ৩০০ টাকায় | New Small Business idea | Printing Business in Bangla



নতুন ব্যবসা শুরু করতে চান? জেনে নিন কিভাবে পাবেন সুন্দর ও লাভজনক ব্যবসায় এর চমৎকার সব আইডিয়া।


নতুন নতুন ব্যবসা শুরু করার আইডিয়া চাচ্ছেন? কিংবা মাথায় আসলেও বুঝে উঠতে পারছেন না কিভাবে শুরু করবেন,তাই তো!! এর জন্য আপনার দরকার জ্ঞান আহরণ ও এই ব্যাপারে বিশদ কিছু জানা। অভিজ্ঞ কাউকে খোঁজ করেও খবরাখবর নিতে পারেন। ঘরে বসে না থেকে বেড়িয়ে পরুন। কথা বলে দেখুন আপনার আশে পাশের মানুষের সাথে। তাদের কাছ থেকে শুনে কথা বলে বের হয়ে যাবে নতুন অনেক আইডিয়া। বাংলাদেশের এলাকা ভিত্তিতে একেক যায়গায় ব্যবসা করতে যেয়ে টাকার পরিমাণও একেক ধরণের হয়। তাই বাজেট তৈরি করতে বেশ কিছু অভিজ্ঞ মানুষের পরামর্শ নেয়াটাই বুদ্ধিমানের কাজ হবে।
নিজেকে জানুন সবার আগেঃ
কোন ব্যবসা শুরু করার আগে বেশ কিছু প্রশ্ন আপনি নিজেকেই করতে পারেন। আপনি নিজে কি কাজ করতে পছন্দ করেন? আপনি কোন কাজটি সবচেয়ে ভাল পারেন? ব্যবসা সংক্রান্ত টিপস দিতে উদ্যোক্তাদের নিজেদেরকেই এই দুটো প্রশ্ন করতে বলেছেন বিজনেস এনালাইসিস নিয়ে কাজ করা লাইট ক্যাসেল পার্টনারসের সিইও বিজন ইসলাম।সিটি ব্যাংকের ভাল সম্মানীর চাকরি ছেড়ে বিজনেস এনালাইসিসকে নিজের পেশা হিসেবে বেছে নিয়েছেন তিনি। তার মতে, নতুন উদ্যোক্তাদের এই দুটি প্রশ্নের উত্তর বের করে সেই অনুযায়ী কাজ করে যাওয়াই ভাল। সেভেন্টিন ইভেন্ট অর্গানাইজেশনের সিইও শাহিন রহমান বলেন, ‘ইভেন্ট ম্যানেজমেন্ট কোন গ্রাউন্ড ব্রেকিং আইডিয়া নয়।আমরা নিজেরা মজা করতে করতে আমাদের কাজ করে যাই’। তাই তিনিও মনে করেন নিজের মন থেকে খুশী হয়ে যেই কাজ করা হয় সেটাতেই সফল হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশী।
সমস্যা সমাধানমূলক ব্যবসা শুরুঃ
বাংলাদেশের মত উন্নয়নশীল দেশে ব্যবসা করতে হলে অনেক গুলো বিষয় রাখতে হয়। যে কোন সময় যে কোন বিষয় সমস্যা হিসেবে আসতে পারে। বর্তমানে ট্রাফিক জ্যাম এদেশের বড় একটি সমস্যা। তাই এই সমস্যাটি মাথায় রেখে নতুন কোন ব্যবসা দাঁর করানোর চিন্তা করতে পারেন। শুধু বড় সমস্যার দিকে তাকালেই হবে না, ছোটখাটো সমস্যার সমাধানও অনেক উপকারে আসতে পারে যে কোন মানুষের জন্য। ছোট খাট বিষয়ের মধ্যে হতে পারে কম দামে আইসক্রিম, সাইকেল পার্টসের দোকান বা এলাকার কাজে আসতে পারে এমন কোন ছোট কাজও উপকারে আসতে পারে অনেকের।
অপরিচিত মার্কেট সম্পর্কে তথ্যঃ ‘জেসিসি জামিল কমিক্স’এর ব্যবসা শুরু করে একেএম আলমগির খান এখন বেশ জনপ্রিয়। ছোটবেলা তিনি যেমন কমিক্স পড়ে সময় কাটিয়েছেন এখনকার বাচ্চারাও যেন তেমন শৈশবের স্বাদ পেতে পারে এমনটাই চেয়েছিলেন জামিল। এরপর এমন একটি অপরিচিত মার্কেটের কথা মাথায় রেখে কমিক্স ব্যবসা চালিয়ে গিয়েছেন তিনি। এখন তিনি জেসিসি কমিকনের মত বিভিন্ন ইভেন্টেরও আয়োজন করছে। ফেসবুকে তাদের প্রায় পাঁচ হাজার ফলোয়ারদের সাথে নিয়মিত যোগাযোগও রাখছেন জেসিসি।
সম্ভাবনাময় ব্যবসা শুরু অনেক সময়ই পরিস্থিতি এবং সময়ের প্রয়োজনীয়তা বুঝিয়ে দেয় কোন ব্যবসা ভবিষ্যতে সাড়া ফেলতে পারে। তারই উদাহরণ হিসেবে দেয়া যায় ম্যাগনিটো ডিজিটালের কথা। ডিজিটাল মার্কেটিং এর সম্ভাবনার কথা মাথায় রেখে রিয়াদ শাহরিয়ার হোসেন ডিজিটাল মার্কেটিং এজেন্সি ম্যাগনিটো ডিজিটালের যাত্রা শুরু করেন। সেই সময়ে বাংলাদেশের অনেকেই ‘ডিজিটাল মার্কেটিং’ এর কথাও শুনে নি। কিন্তু তারপরও তিনি এই প্রতিষ্ঠানকে দাঁর করাতে চেষ্টা করে গেছেন। তার মতে, ‘ভবিষ্যতে পৃথিবীতে কি সমস্যা আসতে পারে বা কি বিষয়ে ব্যবসা শুরু করলে সফল হওয়া যাবে, সেই চিন্তা করে নতুন ব্যবসায় হাত দেয়া উচিৎ’।
ব্যবসায়িক বুদ্ধিতো আমাদের মাথায় আসেই, কিন্তু হিসাব নিকাশ করে দেখা যায় বেশীর ভাগ আইডিয়াই সফল করতে অনেক বেশী সময়, অবকাঠামো, মূলধন এবং জনবলের প্রয়োজন। তবে যত বাধাই থাকুক পরিস্থিতি, ব্যবসার ধরণ, সাম্প্রতিক এবং ভবিষ্যতের মার্কেট বিশ্লেষণের পর সাহস করে নতুন একটা ব্যবসা প্রতিষ্ঠা করতে এখনই কাজ শুরু করে দিন।
আপনার নতুন ব্যবসা সম্পর্কে আমাদেরকে জানান। যেকোনো তত্থ্য জানতে আমাদের গ্রুপ এ অবশ্যই প্রশ্ন করুন।

Related Post From Agunbd.com
1 Smart আইডি কার্ড অনলাইন থেকে যেভাবে তুলবেন | Like Unlike
2 Blue Mark ভেরিফাই করুন আপনার Aimbook প্রফাইল ৷ Like Unlike
3 বিনা টাকায় ফেসবুকে প্রমোট এবং বুস্ট করুন ৷ Like Unlike

এরকম আরো ভিডিও পেতে ইউটিউজ এ চোখ রাখুন এই চ্যেনেল এ: Channel Link Hare

Post a Comment

0 Comments