এতো ছোট্ট ডেস্কটপ !! চলুন দেখি কেমন এই কম্পিউটার | Lenovo M73 Mini PC Review | Gadget Insider Bangla - Agunbd.com-Technology Update and Learning Website in WORLD.

এতো ছোট্ট ডেস্কটপ !! চলুন দেখি কেমন এই কম্পিউটার | Lenovo M73 Mini PC Review | Gadget Insider Bangla

অনেক ধন্যবাদ ইউটিউব চ্যনেল কে এতো সুন্দর একটা ভিডিও তৈরি করার জন্য :


এতো ছোট্ট ডেস্কটপ !! চলুন দেখি কেমন এই কম্পিউটার | Lenovo M73 Mini PC Review | Gadget Insider Bangla



রিমিক্স মিনি নামের এই মিনি কম্পিউটার খুব সহজেই পকেটে বহন করা যাবে যা খুবি শক্ত এবং অজনহীন। দেখতে ছোট্ট একটি ব্লকের মতো এই কম্পিউটারে ডিসপ্লে মনিটর, কিবোর্ড, মেমোরি কার্ড, এক্সটার্নাল হার্ডডিস্ক, স্পিকার, হেডফোন সবই থাকবে এমনকি ভাজ ডিস্পেও। দেয়া যাবে ওয়াইফাই সংযোগও।
এই মিনি কম্পিটারের জন্য অপারেটিং সিস্টেম তৈরি করেছে Jide Tech নামের একটি চীনা প্রতিষ্ঠানটি। মূলত অপারেটিং সিস্টেমটির নাম দেয়া হয়েছে Remix OS। অপারেটিং সিস্টেমটি এমনভাবে কাস্টমাইজ করা হয়েছে যে, ব্যবহারের সময় সাধারণ ডেস্কটপের বা লেপট্রপের মতোই অনুভূতি হয় ৷
এতো কিছুর সাথেও মজার এটির কনফিগারেশনটিও চমক নিয়ে আসছে ব্যবহারকারীদের জন্য। ৬৪ বিট আর্কিটেকচার ও ১.২ গিগিহার্টজ গতির কোয়াডকোর প্রসেসরের সাথে ১ জিবি র‌্যাম ও পাওয়া যাবে। সাথে থাকবে ৮ জিবি ইন্টারনাল মেমোরি হার্জ ডিস্ক। আর ২ জিবি র‌্যামের সাথে ১৬ জিবি মেমোরি হার্ড ডিস্ক পাওয়া যাবে।
এতো ছোট কম্পিউটারের সাথেও এক্সটার্নাল হার্ডডিস্ক যুক্ত করার জন্য ইউএসবি পোর্টের সুবিধা থাকবে। এছাড়া মাইক্রোএসডি পোর্ট, HDMI পোর্ট, ওয়াইফাই ও ইথারনেট পোর্ট এবং হেডফোন ও স্পিকারের জন্য ৩.৫ মিমি জ্যাকের সুবিধা রয়েছে।
তবে সবচেয়ে বড় চমক হচ্ছে এটির দামে যা সাধারনত ২০ কিংবা ৩০ হাজার বাংলাদেশি টাকার মধ্য পাওয়া যাবে ৷



Related Post From Agunbd.com
1 Smart আইডি কার্ড অনলাইন থেকে যেভাবে তুলবেন | Like Unlike
2 Blue Mark ভেরিফাই করুন আপনার Aimbook প্রফাইল ৷ Like Unlike
3 বিনা টাকায় ফেসবুকে প্রমোট এবং বুস্ট করুন ৷ Like Unlike

এরকম আরো ভিডিও পেতে ইউটিউজ এ চোখ রাখুন এই চ্যেনেল এ: Channel Link Hare

Post a Comment

1 Comments