Download BD Education Board Result Marksheet 2020 - Agunbd.com-Technology Update and Learning Website in WORLD.

Download BD Education Board Result Marksheet 2020

অনেক ধন্যবাদ ইউটিউব চ্যনেল কে এতো সুন্দর একটা ভিডিও তৈরি করার জন্য :


Download BD Education Board Result Marksheet 2018



Translated by google Translator

বাংলাদেশ শিক্ষা বোর্ডের পরীক্ষার এসএসসি রেজাল্ট 2019 প্রকাশের তারিখ 29 এপ্রিল 2020. মাধ্যমিক বিদ্যালয়ের সার্টিফিকেট পরীক্ষার নেতৃত্বে সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষাটি বাংলাদেশের একটি পাবলিক পরীক্ষা। এই পরীক্ষায় দশম শ্রেণি / দশম শ্রেণির শিক্ষার্থী উপস্থিত হয়। ইংল্যান্ডের জিসিএসইয়ের মতোই এটি। এসএসসি মার্কিন যুক্তরাষ্ট্রে হাইস্কুলের প্রাথমিক দুটি বছরের সাথে এবং ইংল্যান্ডের জিসিএসইর সাথে সমান। এইচএসসি মার্কিন যুক্তরাষ্ট্রে উচ্চ বিদ্যালয়ের তৃতীয় এবং চতুর্থ বর্ষের সাথে তুলনাযোগ্য, যা বোঝায় যে তারা এখানে মার্কিন যুক্তরাষ্ট্রে এইচএসসি অনুমোদনের মাধ্যমে স্কুল শুরু করতে পারে।

ব্রিটিশ সিদ্ধান্তের সময়কালের মধ্যে এসএসসি এর ব্যবহারের কারণে কথোপকথনে উচ্চ বিদ্যালয় নামে অভিহিত হওয়া সত্ত্বেও। নবম ও দশম শ্রেণি (পর্যালোচনা) শেষ করার পরে শিক্ষার্থীরা এসএসসি নামে সারাদেশে একটি উন্মুক্ত পরীক্ষায় বসেন এবং পাস করার ক্ষেত্রে তারা বিশ্ববিদ্যালয় বা উচ্চমাধ্যমিক বিদ্যালয়ে চিন্তা করার সুযোগকে উদ্বুদ্ধ করে। বাংলাদেশ শিক্ষা বোর্ড 3 পরীক্ষার ফলাফল প্রকাশ করে - জেএসসি ফলাফল, এসএসসি ফলাফল, এইচএসসি ফলাফল।

educationboardresults.gov.bd সমস্ত শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল
বাংলাদেশে, মোট নয়টি শিক্ষাবোর্ড রয়েছে এবং এই বোর্ডগুলি উচ্চমাধ্যমিক শংসাপত্র এবং মাধ্যমিক বিদ্যালয়ের সার্টিফিকেট স্তর পরীক্ষার কাজ করার দায়িত্বে রয়েছে। শিক্ষা বোর্ডগুলি একইভাবে এইচএসসি এবং এসএসসি উভয় পরীক্ষার ফলাফল প্রকাশ করে। বাংলাদেশের শিক্ষাবোর্ডগুলি নীচে দেওয়া হয়:

১. Dhakaাকা শিক্ষা বোর্ড

২. কুমিল্লা শিক্ষা বোর্ড।

৩. রাজশাহী শিক্ষা বোর্ড।

৪. যশোর শিক্ষা বোর্ড।

৫. চট্টগ্রাম শিক্ষা বোর্ড।

Bar. বরিশাল শিক্ষা বোর্ড।

7. সিলেট শিক্ষা বোর্ড।

৮. দিনাজপুর শিক্ষা বোর্ড।

9. মাদ্রাসা শিক্ষা বোর্ড।

কারিগরি শিক্ষা বোর্ড।

অনলাইনে এসএসসি রেজাল্ট 2019 কীভাবে মার্কশীট এডুকেশনবোর্ডসলটস.ভ.বিডি সহ পরীক্ষা করবেন?
সাধারণত, শিক্ষা বোর্ডগুলি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে এসএসসি রেজাল্ট 2019 বিডি প্রকাশ করে দুপুর ২ টার পরে। ওয়েবসাইটটির নাম www.educationboardresults.gov.bd এবং নির্দেশিকাগুলি ব্যতিক্রমীভাবে সোজা। এটি ওয়েবসাইটের অবতরণ পৃষ্ঠা।

আপনার কেবলমাত্র এসএসসি পরীক্ষার্থীর বছর, বোর্ড, সরানো নম্বর এবং তালিকাভুক্তির সংখ্যাটি জানতে হবে। অফিসিয়াল শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকে আপনি কীভাবে এসএসসি ফলাফল অর্জন করতে পারবেন তা নীচে দেওয়া হল:

পদক্ষেপ 1 : www.educationboardresults.gov.bd এ যান এবং আপনি ঠিকানাটি কার্যকরভাবে লিখবেন এমন ইভেন্টে আপনি ল্যান্ডিং পৃষ্ঠাটি ছবির মতো দেখতে পাবেন।

পদক্ষেপ 2 : অফিসিয়াল ওয়েবসাইটে আপনি 6 টি বিকল্প দেখতে পাবেন যা "পরীক্ষা", "বছর", "বোর্ড", "রোল", "রেজি: না", এবং একটি ক্যাপচা বা সুরক্ষা ঠিকানা। এই বিকল্পগুলির সঠিক দিকটিতে, প্রতিটি পছন্দের জন্য একটি ড্রপ-ডাউন মেনু রয়েছে এবং আপনাকে ড্রপ পছন্দগুলি থেকে শুরু করে এই ধারকটি বন্ধ করতে হবে। বর্তমানে এসএসসি সদস্যের বোর্ডের নাম, রোল, এবং রেজিস্ট্রেশন সংগ্রহ করুন: না।

পদক্ষেপ 3 : প্রার্থীর এসএসসি পরীক্ষার ডেটা সহ বিকল্পগুলি সরিয়ে নেওয়ার একটি দুর্দান্ত সুযোগ। আপনার কোন পরীক্ষার ফলাফলের প্রয়োজন তা চয়ন করার জন্য আপনার প্রাথমিক বাক্সটি দরকার। মামলায় ক্লিক করুন এবং আপনি ড্রপ মেনু থেকে শুরু করে বেশ কয়েকটি বিকল্প দেখতে পাবেন যা হ'ল: এইচএসসি / আলিম / সমতুল্য, জেএসসি / জেডিসি, এসএসসি / দাখিল, এইচএসসি / আলিম, এইচএসসি (ভোকেশনাল), এইচএসসি (বিএম), ডিপ্লোমা ইন বিজনেস স্টাডিজে বাণিজ্য ও ডিপ্লোমা। আপনার যেমন এসএসসি ফলাফল জানতে হবে তাই এসএসসি / দাখিল নির্বাচন করুন।

পদক্ষেপ 4: এখন পরীক্ষার নাম বাছাই করার পরে আপনাকে কোন বর্ষের এসএসসি ফলাফল প্রয়োজন তা চয়ন করতে হবে। "বছর" পছন্দের সঠিক পাশের বাক্সটি ক্লিক করুন এবং পরীক্ষার বছর হিসাবে ড্রপ মেনু থেকে শুরু করে 2019 নির্বাচন করুন।

এই ছবিতে আমরা ২০১ 2016 সালের নির্বাচনের বিষয়টি বেছে নিয়েছি যে 2019 হিসাবে কোনও পছন্দ নেই no ফলাফল যখন প্রকাশিত হবে তখন আপনি পরীক্ষার বছর হিসাবে পছন্দ 2019 দেখতে পাবেন।

পদক্ষেপ 5 : নিম্নলিখিত নামটি বোর্ডের নামটি শীর্ষে রাখা। আপনাকে বোর্ডের নামটি এই সত্যের আলোকে রেকর্ড করতে হবে না যে আপনি যে অফারটি বেছে বেছে বেছে বেছে বেছে বেছে বেছে বেছে বেছে রেখেছেন, বোর্ডের 10 টি বোর্ড প্রত্যক্ষভাবে দেখবেন যে মাদ্রাসা এবং টেকনিক্যাল সহ বোর্ড। বর্তমানে আপনার বোর্ড নির্বাচন করুন। এসএসসি সদস্যের বোর্ডটি Dhakaাকা হওয়ার অফ সুযোগে তারপরে ড্রপ মেনু থেকে শুরু করে "Dhakaাকা" নির্বাচন করুন।

Step ষ্ঠ পদক্ষেপ : এই অগ্রগতিতে আপনাকে শিক্ষার্থীর এসএসসি সরানো নম্বরটি বাছাই করতে হবে। পছন্দ "রোল" এর ঠিক অর্ধেক পাত্রে ক্লিক করুন এবং সদস্যের এসএসসি স্থানান্তর নম্বরটি বাছাই করুন। সরানো সংখ্যা বোর্ডগুলিতে বোর্ড পরিবর্তন করে। আমরা একটি ডেমো এসএসসি পরীক্ষার্থীর চলন নম্বর হিসাবে "6944587" ব্যবহার করেছি। শিক্ষার্থীর চলন নম্বর লিখতে সতর্ক থাকুন। ঘটনাটি যে রোল নং। ঠিক নয় আপনি এসএসসি ফলাফল বা কোনও ফলাফলকেভুল বুঝতে পারেন।

পদক্ষেপ :: পছন্দ "রেগ: না" এর সঠিক পাশের বাক্সে ক্লিক করুন এবং শিক্ষার্থীর তালিকাভুক্তির নম্বরটি বাছাই করুন। আমরা 986652 ডেমো তালিকাভুক্তি নম্বর হিসাবে ব্যবহার করেছি।

পদক্ষেপ 8 : এসএসসি ফলাফল জানার এটি সর্বশেষ পদক্ষেপ। এই অগ্রগতিতে আপনি "7 + 1" বা "9 + 1" এর মতো সুরক্ষা ঠিকানা দেখতে পাবেন এবং সঠিক স্লাইড বাক্সে আপনি "7 + 1" বা "9 + 1" এর সমতুল্য সঠিক উত্তরটি বাছাই করেছেন। সুতরাং এই সুরক্ষা চেকের জন্য, আমাকে সঠিক উত্তরটি "8" বাছাই করা দরকার যে অফ অফ সুযোগে আপনি 7 থেকে 1 যোগ করবেন 8 টি এই সুরক্ষা চেকটিকে স্ট্যান্ডার্ড সুরক্ষা চেক বলা হয় যা রোবটকে রাখে কাঠামো বা প্রোগ্রামের যে কোনও ধরণের আচরণ ব্যবহার করে। এটি যেমন হয় তেমন হউক, প্রতিবার এই এসএসসি ফলাফল পৃষ্ঠাটি পুনরায় লোড করার সাথে সাথে সুরক্ষার ঠিকানাটি পরিবর্তন হয়।

পদক্ষেপ 9 : আপনি যখন এই বিকল্পগুলির প্রত্যেকটির উপরে উঠে যান তখন আপনি "জমা দিন" ক্যাচটি টিপতে পারেন এবং এটি আপনাকে যে শিক্ষার্থীর ডেটা দেওয়া হয়েছে তার জন্য এসএসসি ফলাফল 2019 প্রকাশ করবে। বর্তমানে আপনি এসএসসি ফলাফল 2019 শিক্ষাবোর্ডগুলির অফিসিয়াল ওয়েবসাইট থেকে পাবেন।

মোবাইল এসএমএসের মাধ্যমে এসএসসি ফলাফল 2019 কীভাবে পরীক্ষা করবেন?
ধারাবাহিকভাবে বাংলাদেশের বিপুল সংখ্যক ব্যক্তি পিএসসির ফলাফল ২০১ 2016 বা ২০১ 2016 সালের জেএসসি ফলাফলের মতো এসএসসি ফলাফল পেতে মোবাইল এসএমএস কাঠামো ব্যবহার করে port বহনযোগ্য এসএমএসের মাধ্যমে এসএসসি ফলাফল প্রাপ্তি বাংলাদেশের সর্বাধিক বিশিষ্ট পথ এটি যে খুব বেশি ব্যক্তি নয় তা আলোকে পিসি এবং ওয়েব ব্যবহার করুন। বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলগুলি ফলাফল পেতে মোবাইল এসএমএস ফ্রেমওয়ার্কটি ব্যবহার করে। আপনার যদি কোন পিসি এবং ওয়েব সমিতি না থাকে তবে আপনি মোবাইল এসএমএসের মাধ্যমে এসএসসি পেতে পারেন। আপনি কীভাবে এসএমএস প্রেরণ করতে পারবেন এবং কী কী বাছাই করতে হবে তা সম্পূর্ণ পদ্ধতিটি এখানে ভাগ করব।

মোবাইল এসএমএসের মাধ্যমে এসএসসি ফলাফল 2019 পান:
1. পরীক্ষার নাম: কোন পরীক্ষার ফলাফল আপনার প্রয়োজন, উদাহরণস্বরূপ, এসএসসি।

২. বোর্ডের কোড নাম: প্রতিটি বোর্ডের একটি কোড নাম থাকে, উদাহরণস্বরূপ, "ডিএইচএ" Dhakaাকা বোর্ডের কোড নাম।

৩. রোল নং: আপনাকে শিক্ষার্থীর সঠিক মুভ নম্বরটি জানতে হবে।

4. বছর: কোন বছর এসএসসি ফলাফল আপনার প্রয়োজন, উদাহরণস্বরূপ, 2019

৫. প্রেরণ নম্বর: আপনাকে উপরের তথ্যটি 16222 নম্বরে প্রেরণ করতে হবে

বাংলাদেশ সমস্ত শিক্ষা বোর্ডের শর্ট কোড নাম:

1. Dhakaাকা শিক্ষা বোর্ড = ডিএইচএ

2. কুমিল্লা শিক্ষা বোর্ড = সিওএম

৩. রাজশাহী শিক্ষা বোর্ড = আরএজে

4. যশোর শিক্ষা বোর্ড = জেএস

৫. চট্টগ্রাম শিক্ষা বোর্ড = সিএইচআই

Bar. বরিশাল শিক্ষা বোর্ড = বার

7. সিলেট শিক্ষা বোর্ড = এসওয়াইএল

৮. দিনাজপুর শিক্ষা বোর্ড = ডিআইএন

9. মাদ্রাসা শিক্ষা বোর্ড = এমএডি

১০. কারিগরি শিক্ষা বোর্ড = টেক

মোবাইল এসএমএসের মাধ্যমে এসএসসি পাওয়ার ফলাফল
ওয়ান্ড এসএসসি পরীক্ষার রেজাল্ট মোবাইল মোবাইল এসএমএসের মাধ্যমে পেতে আপনাকে পরীক্ষার নাম বাছাই করতে হবে এসএসসি তারপরে স্পেস চাপবে তারপরে বোর্ডের কোডের নাম বাছাই করতে হবে Dhakaাকা বোর্ডের জন্য ডিএইচএ, পরে স্পেস চাপুন, স্থান পরিবর্তন করুন, স্থানটি চাপুন এবং 2019 এর পরে বাছাই করুন যা এই ডেটাটি 16222 নম্বরে প্রেরণ করে this এই এসএমএসটি প্রেরণের প্রেক্ষিতে আপনি শিক্ষার্থীর এসএসসি ফলাফলের সাথে একটি উত্তর পেয়ে যাবেন।

2019 মার্ক বিতরণে এসএসসি ফলাফল
মাধ্যমিক বিদ্যালয়ের শংসাপত্র এসএসসি পরীক্ষার 2020 একইভাবে সমমানের পরীক্ষার নম্বর বরাদ্দ হয়েছে। এনসিটিবি (জাতীয় পাঠ্যক্রম এবং পাঠ্যপুস্তক বোর্ড) এসএসসি পরীক্ষা 2020 এবং সমমানের পরীক্ষার 2019 এর জন্য একটি চতুর্থ স্থান প্রকাশ করেছে। এসএসসি সিলেবাসের পাঠ্যক্রম এবং নম্বর পরিবহন এসএসসি পরীক্ষা 2019 থেকে কার্যকর হবে। কার্যত পাঠ্যক্রমের পাঠ্যক্রম এবং পরীক্ষার কাঠামো পরিবর্তিত হয়েছে। ইংরাজী সহ আরও কয়েকটি বিষয় অবিবাহিত।

এসএসসি সমস্ত সাবজেক্ট মার্ক ডিস্ট্রিবিউশন 2019. এসএসসি পরীক্ষার দুটি কনফিগারেশন রয়েছে। সিজনসিল এবং উদ্দেশ্য। শিক্ষার্থীরা প্রশ্নটি সংগঠিত চিন্তাকে বোঝে। পরীক্ষার সময়কাল সকাল 10:00 টা থেকে 1:00 টা পর্যন্ত। একবার এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল ২৪ ঘন্টা। বর্তমানে সিজনসিল পরীক্ষা 2:30 ঘন্টা এবং টার্গেট পরীক্ষা 25 বা 30 মিনিট অনুষ্ঠিত হয়েছিল।




এরকম আরো ভিডিও পেতে ইউটিউজ এ চোখ রাখুন এই চ্যেনেল এ: Channel Link Hare